সন্ধ্যা ৬:২৩ বুধবার ১৩ নভেম্বর, ২০১৯


সাংসদ বাদশার মাধ্যমে বেতন ভাতা পেলেন রাসিক কর্মকর্তা-কর্মচারিরা

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : জুন ১৫, ২০১৮ , ১০:২৩ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : অবশেষে ঈদের আগে বকেয়া বেতন-ভাতা পেলেন রাজশাহী সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারিরা। অর্থ সংকটে ন্যুব্জ সিটি করপোরেশন শেষ পর্যন্ত এর সুরাহা করতে না পারায় সংস্থাটির কর্মরতদের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশে স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার মাধ্যমে এবং তাঁর উন্নয়ন তহবিলের অর্থ ব্যবহার করে বৃহস্পতিবার বকেয়া বেতন-ভাতা প্রদানের বিষয়টি সম্পন্ন করা হয়।

রাসিক সূত্রে জানা যায়, বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে আন্দোলনরতদের কাছে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বৃহস্পতিবার পর্যন্ত সময় চেয়ে নিলেও সংস্থার নিজস্ব অর্থ সংকুলানে ব্যর্থ হন। ঈদের আগে সিটি করপোরেশনে কর্মরতদের এমন মানবেতর পরিস্থিতি নজরে আসে সরকারের। আপাতত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করে তাদের ঈদ আনন্দ অটুট রাখার ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রী স্বয়ং উদ্যোগী হন।

তিনি যোগাযোগ করেন স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার বিষয়ক সংসদীয় কমিটির সদস্য ফজলে হোসেন বাদশার সঙ্গে। বকেয়ার কারণে কর্মকর্তা-কর্মচারীদের সংকট কাটাতে আপাতত মন্ত্রী, সংসদ সদস্যকে তার উন্নয়ন তহবিলের অর্থ ব্যবহারের পরামর্শ দেন। এ ব্যাপারে সম্মত হয়ে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে বকেয়া বেতন-ভাতা পরিশোধের নির্দেশ দেন।

এ ব্যাপারে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথেও পরামর্শ করেন ফজলে হোসেন বাদশা এবং তাদের যৌথ উদ্যোগে এর নিষ্পত্তি ঘটে।

ফজলে হোসেন বাদশা বলেন, সরকার সাধারণ কর্মকর্তা-কর্মচারিদের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সে কারণেই মন্ত্রণালয়ের নির্দেশনায় জনপ্রতিনিধি হিসেবে আমি আমার উন্নয়ন প্রকল্পের তহবিল থেকে আপৎকালীন বকেয়া বেতন ভাতা পরিশোধের নির্দেশ দিয়েছি। তবে যে বা যাদের কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে, আগামীতে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া উচিত।

এসবি/এমই