সন্ধ্যা ৬:১৮ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


শিক্ষিত জাতিকে কেউ ধোকা দিতে পারে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : November 2, 2018 , 10:03 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহ্রিয়ার আলম বলেছেন, শিক্ষিত জাতিকে কেউ ধোকা দিতে পারে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী সেই লক্ষ্যকে সামনে রেখে নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক ও বিজ্ঞানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যাতে তারা আদর্শ শিক্ষা গ্রহণ করে আগামী দিনে নেতৃত্বদানের উপযোগী হয়ে গড়ে উঠতে পারে।

প্রতিমন্ত্রী শুক্রবার বাঘা উপজেলার বারখাদিয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন। একাডেমিক ভবনটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রায় এক কোটি টাকার ব্যয়ে নির্মিত হবে।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে নারীরা বেশি এগিয়ে রয়েছে। দেশকে এগিয়ে নিতে পুরুষের পাশাপাশি নারীদেরকেও অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষাই জাতির মেরুদন্ড উল্লেখ করে তিনি বলেন, দেশের শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিতে সরকার প্রতিটি ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের নতুন নতুন ভবন তৈরি করছে, প্রতিটি উপজেলায় একটি করে উচ্চ বিদ্যালয় ও কলেজ সরকারিকরণ করা হচ্ছে এবং দক্ষ জনশক্তি তৈরি করতে প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এবং কলেজ নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া স্বাস্থ্যসেবার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী বিশ^াস করেন, প্রত্যন্ত গ্রামগঞ্জের জনগণ শহরে চিকিৎসার ব্যয় বহন করতে পারবে না, তাই গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক এবং মা ও শিশুকল্যাণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হচ্ছে। যাতে করে গ্রামের জনগণ অল্প খরচে চিকিৎসা সেবা নিতে পারে। তিনি বলেন, এর আগেও সরকার আসছে সরকার গেছে কোন সরকারই নিজের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়নে কাজ করেনি। বর্তমান সরকারের আমলে প্রতিটি সেক্টরে দৃশ্যমান উন্নয়ন হয়েছে।

বারখাদিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দুলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহ-সভাপতি আজিজুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্ট, অধ্যক্ষা নছিম উদ্দীনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধায় প্রতিমন্ত্রী আড়ানী চকসিংগা গ্রামে হাজী ভোলাই প্রামানিক ১০ শয্যাবিশিষ্ট সরকারি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়াও তিনি পাইটখালী উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী সস্প্রসারনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসবি/আরআর/এসএস