ভোর ৫:২১ রবিবার ১৭ নভেম্বর, ২০১৯


শত্রুতা করে শ্যালোর পাইপে ইট-পাথর

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : February 5, 2019 , 8:47 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ীতে শত্রুতা করে সেচের শ্যালো মেশিন নষ্ট করেছে দূর্বত্তরা। রোববার দিবাগত রাতে উপজেলার চর আষারিয়াদহ ইউনিয়নের দিয়াড় মানিকচক মাঠে এ ঘটনা ঘটে। এতে প্রায় শতাধিক বিঘা জমিতে বোরো চাষ অনিশ্চিত হয়ে পড়েছে।

মানিকচক গ্রামের ইসরাইল হকের জমিতে ওই শ্যালো মেশিনটি বসানো ছিল। ইসরাইল বলেন, আবদুল কুদ্দুশ নামে এক ব্যক্তির সঙ্গে জমি নিয়ে তার বিরোধ রয়েছে। এই বিরোধের জের ধরে কুদ্দুশের লোকজন তার শ্যালো মেশিনের পাইপে ইট, পাথর ও বাঁশ ঢুকিয়ে নষ্ট করেছেন। অকেজো মেশিনটি মেরামত করে সচল করা সম্ভব হয়নি। এতে প্রায় শতাধিক বিঘা জমিতে বোরো চাষাবাদের সেচ বন্ধ রয়েছে।

ইসরাইল বলেন, এর আগে তার জমির ফসল নষ্ট ও আরেকটি শ্যালো মেশিন চুরি করে নিয়ে যান কুদ্দুশের লোকজন। এ ব্যাপারে আদালতে কুদ্দুশসহ কয়েকজেনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলা নম্বর ২৮, তারিখ ১৭.১২.২০১৭ইং। সেই মামলার জেরে তার ক্ষতি করা হয়েছে বলে তিনি মনে করেন।

নতুন করে শ্যালো মেশিন নষ্ট করায় কুদ্দুস ও তার লোকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, অভিযোগ পাওয়া গেলে ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসবি/এসআই/এআইআর