বিকাল ৪:৩৮ মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯


রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : নভেম্বর ৬, ২০১৯ , ৫:৩৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : শিক্ষা,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের (বিবিএ) ফল প্রকাশিত হয়েছে।

এমসিকিউ ও লিখিত পরীক্ষায় মেধাক্রম অনুযায়ী বাণিজ্য গ্রুপের ১৪৪৪ জন, বিজ্ঞান গ্রুপের ৪২৭ জন ও মানবিক গ্রুপের ১০৯ জনের বিষয়ের পছন্দক্রম দিতে বলা হয়েছে। এ ছাড়া বিভিন্ন কোটায় আবেদনকারী পরীক্ষার্থী যারা ভর্তি পরীক্ষায় ন্যূনতম মোট ৪০ নম্বর পেয়েছে, তাদেরও পছন্দক্রম পূরণ করতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচিত প্রার্থীগণকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) আগামী ১৫ নভেম্বর দুপুর ১২ টা থেকে ২০ নভেম্বর রাত ১২টার মধ্যে অনলাইনে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ না করলে ভর্তির জন্য কোনভাবেই বিবেচিত হবে না।

মঙ্গলবার রাতে ‘বি’ ইউনিটের চীফ কো-অর্ডিনেটর অধ্যাপক ড, একে শামসুদ্দোহা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

ভর্তির জন্য নির্বাচিতদের চূড়ান্ত তালিকা ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। প্রথম প্রকাশিত মেধা তালিকার শিক্ষার্থীেদের ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে অফিস চলাকালীন  ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ভর্তির সময় প্রার্থীকে পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিষয় পছন্দক্রম ফরমের প্রিন্ট কপি, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশীট, এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এসবি/জেআর