সকাল ৭:১১ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


রাবিতে প্রকাশ্যে ছাত্রশিবিরের স্টিকার ও লিফলেট বিতরণ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : October 21, 2019 , 10:00 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পোস্টারের উপর আবারো স্টিকার লাগিয়েছে ইসলামি ছাত্রশিবির। ক্যাম্পাসে প্রকাশ্যে লিফলেট বিতরণ এবং ভর্তি পরীক্ষা চলাকালীন এই সংগঠনের লিফলেট বা স্টিকার হঠাৎ সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক তৈরি করেছে বলেও অভিযোগ অনেকের। এসব ঘটনা প্রতিবছরই ঘটে বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ছাত্রশিবিরের স্টিকার লাগানো হয়েছে। তবে এসব কখন লাগিয়েছে তা কেউ বলতে পারছে না। তাছাড়া ক্যাম্পাসের প্রায় জায়গাতেই তাদের লিফলেট পাওয়া যাচ্ছে। এরমধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমরান খান নাহিদের পোস্টারের উপর ছাত্রশিবিরের স্টিকার লাগানোর ফলে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ক্ষমতাসীন অবস্থায় থাকাকালীন ছাত্রশিবিরের মতো সংগঠনকে দমাতে না পারায় ছাত্রলীগ ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মনে করছেন অনেকে।

ইমরান খান নাহিদ বলেন, নির্বাচন কমিশন থেকে নিবন্ধন হারানো ও মূল দল জামাতের ছাত্র সংগঠন ছাত্রশিবির ধর্মের নামে ইসলামের নামে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করে।  যেহেতু তারা প্রকাশ্যে কার্যক্রম চালাতে পারছে না সেহেতু রাতের আধারে, চুপিসারে এসব স্টিকার কিংবা লিফলেট বিতরণ করে প্রচারণা চালায়। তারা অন্য সংগঠনের উপর স্টিকার লাগায়, যা নীতি বিরোধী বলে গণ্য। তাদের এসব অপকর্ম বিশ্ববিদ্যালয় সিসিটিভি ফুটেজ চেক করলে কিংবা নজরদারি বৃদ্ধি করলে অথবা নাইটগার্ডদের জিজ্ঞাসাবাদ করলে এই জঙ্গী কার্যক্রমের গেপন তথ্য বের হয়ে আসবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, প্রতিবছর গোপনে এই অপকর্মগুলি করে থাকে সন্ত্রাসী সংগঠন ছাত্রশিবির। নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এসব সংগঠনের নাম দেখলেই ভয় পায়, ভীতির সৃষ্টি হয় তাদের মাঝে। আমি পুলিশ, প্রশাসনকে এ ব্যাপারে অবহিত করবো৷ তারা যেন দ্রুত এসব সন্ত্রাসীদের খোঁজে বের করে ব্যবস্থা নেয় এবং এধরনের ঘটনা যেন আর না ঘটাতে পারে।

এসবি/জেআর