রাত ১০:২৫ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


রাজশাহী কলেজে ‘ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু আজ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : January 30, 2019 , 9:46 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী কলেজে আজ বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ছায়া জাতিসংঘ সম্মেলন ২০১৯’। ‘মডেল ইউনাইডেট ন্যাশন এন্ড ইন্টারন্যাশনাল এফেয়ার্স অব রাজশাহী কলেজ’র আয়োজনে ক্যাম্পাসে এ সম্মেলন শুরু হবে সকাল ৮টায়। আজ বুধবার বিকেল ৪টায় কলেজের ইংরেজি বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা।

সম্মেলন শেষ হবে আগামী শনিবার। এবারের প্রতিপাদ্য ‘অসাম্য, দ্বন্দ্ব ও প্রাকৃতিক দূর্যোগ দূরীকরণের লক্ষ্যে বৈশ্বিক সম্পর্ক সুদৃঢ়করন।’ সম্মেলনে সারাদেশের মোট ৩০টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ৩০০ জন শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিত্ব করবে। সম্মেলনে জাতিসংঘের আদলে মোট ৬টি কমিটি বিশ্বের চলমান সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করবে।

ক্লাবের প্রধান উপদেষ্টা ড. সাম্যসাথী ভৌমিক বলেন, রাজশাহী কলেজের সার্বিক সহায়তায় শিক্ষার্থীরা যে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে, তা শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে অনন্য ভূমিকা রাখবে।

কলেজর অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের দক্ষ মানব সম্পদ হিসাবে গড়ে তুলার জন্য কলেজ কর্তৃপক্ষ নূন্যতম কার্পন্য করবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরসিমান ২০১৯’র সেক্রেটারি জেনারেল আব্দুল্লাহ আল নোমান, ‘মডেল ইউনাইডেট ন্যাশন এন্ড ইন্টারন্যাশনাল এফেয়ার্স অব রাজশাহী কলেজ’ ক্লাবের উপদেষ্টা ড. সাম্যসাথী ভৌমিক, আরসিমান ২০১৯’র ডেপুটি সেক্রেটারি জেনারেল আহমেদ ওয়াহিদ পিয়াস, আন্ডার সেক্রেটারি জেনারেল বাপ্পারাজ, তিয়াসা ঠাকুর, রোহানা হক সেতু ও ফায়সাল প্রমূখ।

এসবি/আরআর/এআইআর