সকাল ৭:২৫ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


রাজশাহীর পথে চিত্রা এক্সপ্রেস!

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : October 21, 2019 , 2:28 pm
ক্যাটাগরি : জাতীয়,রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : এবার ঢাকা-খুলনা চিত্রা এক্সপ্রেস ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহী অভিমুখে যাওয়ার ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে না এসে ঈশ্বরদী বাইপাস স্টেশন অতিক্রম করে রাজশাহী অভিমুখে যাত্রা শুরু করলে পরে ট্রেনের চালক বিষয়টি উপলদ্ধি করে দ্রুত ট্রেনটি বাইপাস স্টেশনের নিকট থামিয়ে দেন।

চিত্রা এক্সপ্রেসের যাত্রীরা জানায়, ট্রেনটি সন্ধ্যা ৭টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে রাত সাড়ে ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে যাত্রা বিরতির কথা ছিল। ট্রেনটি রাত সোয়া ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে না এসে রাজশাহী অভিমুখে ঈশ্বরদী বাইপাস স্টেশনের দিকে চলে যায়।

এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই চিৎকার চেঁচামেচি শুরু করেন। পরে ট্রেনের চালক বাইপাস স্টেশনে গিয়ে ট্রেন থামিয়ে দেন। সেখানে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষার পর ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে আসে।

এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল-মামুন জানান, এটি করা হয়েছে ট্রেনটির মুখ ঘোরানোর জন্য, অন্য কোনো ব্যাপার নয়। ২-৩ বছর পর পর এটা করতে হয়। পূর্বসিদ্ধান্ত অনুযায়ী এটা করা হয়েছে।

এর আগে ১৩ অক্টোবর রোববার চালক ছাড়াই ঈশ্বরদী থেকে রাজশাহী চলে যায় পাবনা এক্সপ্রেস ট্রেন। এ ঘটনায় দায়ী তিনজনকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

 

এসবি/এমই