রাত ৯:৩৮ মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি, ২০২০


রাজশাহীর কৌশিক হত্যায় মামলা, গ্রেপ্তার ১

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : জানুয়ারি ১৭, ২০২০ , ৪:১১ অপরাহ্ণ
ক্যাটাগরি : Uncategorized
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই কৌশিক প্রামানিক মিঠুকে (৫০) হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানায় হত্যা মামলাটি দায়ের করা হয়েছে। মামলার বাদী হয়েছেন দেবাশিষ প্রামানিক দেবু।

মামলায় চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। এর মধ্যে পুলিশ এক আসামিকে গ্রেপ্তার করেছে। তার নাম মো. রায়হান (২৩)। নগরীর ধরমপুর সোরাফানের মোড় এলাকায় তার বাড়ি। বাবার নাম মো. লালচান। বাকি অসামিরা পলাতক রয়েছেন।

মামলার প্রধান আসামির নাম সজিবুল হক সজিব (২৫)। তিনি নগরীর ধরমপুর এলাকার মৃত আমিনের ছেলে। সজীব অলিম্পিক কোম্পানীর পরিবেশকের সেলসম্যান। নিহত কৌশিক প্রামানিক এই কোম্পানীর রাজশাহীর ব্যবস্থাপক ছিলেন। বৃহস্পতিবার সজিবের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে হত্যা করে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে নগরীর সাগরপাড়া এলাকায় অলিম্পিয়ার গুদামে সেলসম্যান সজিব পরিবেশকের গাড়িচালক মো. রাহুলকে (২৮) মারধর করছিলেন। ব্যবস্থাপক কৌশিক তখন তাকে রক্ষা করেন। এ নিয়ে সজিব ব্যবস্থাপক কৌশিকের ওপরও ক্ষিপ্ত হন।

এ ঘটনার পর ব্যবস্থাপক গাড়িচালককে সঙ্গে নিয়ে বাজারে কোম্পানীর মালামাল সরবরাহ করতে যাচ্ছিলেন। পথে ধরমপুর আমজাদের মোড় এলাকায় সজিবসহ মামলার আসামিরা তাদের গতিরোধ করে বেধড়ক মারপিট করে। এতে কৌশিক ও রাহুল গুরুতর আহত হন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সজিবকে মৃত ঘোষণা করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, মামলা দায়েরের আগে বৃহস্পতিবার রাতেই রায়হানকে আটক করা হয়। পরে হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে। আর পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এসবি/আরআর/জেআর