বিকাল ৫:৪০ বুধবার ১৩ নভেম্বর, ২০১৯


রাজশাহীতে টেনিসের আন্তর্জাতিক আসর

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : নভেম্বর ৯, ২০১৯ , ৩:৩৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে টেনিসের আন্তর্জাতিক আসরের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টে ১২টি দেশের ৭০ জন বালক-বালিকা অংশ নেবে। আগামী মঙ্গলবার থেকে রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে এই আসর শুরু হচ্ছে। আয়োজক কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

জাফর ইমাম টেনিস কমপ্লেক্স এই ২৮তম এই টুর্নামেন্টের আয়োজন করেছে। টুর্নামেন্টের মূল স্পন্সর হিসেবে রয়েছে ‘লভেলো কোম্পানী’। তাই এর নাম দেয়া হয়েছে ‘লভেলো ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপ-২০১৯’। টুর্নামেন্ট চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত।

এ উপলক্ষে শনিবার দুপুরে জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে টুর্নামেন্ট কমিটির পরিচালক মো. খসরু জানান, টুর্নামেন্টটি আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) অনুমোদিত। বাংলাদেশ টেনিস ফেডারেশন আয়োজনে সহযোগিতা করছে।

টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ থেকে ৬, ভারত থেকে ৩৭, চীন থেকে ৬, মালয়েশিয়া থেকে ১, দক্ষিণ কোরিয়া থেকে ৫, আমেরিকা থেকে , নেপাল থেকে ১, চাইনিজ তাইপে থেকে ৩, জাপান থেকে ৪, কাতার থেকে ১, শ্রীলংকা থেকে ১, গ্রেট ব্রিটেন থেকে ২ এবং অস্ট্রেলিয়া থেকে ২ জন বালক-বালিকা অংশ নিচ্ছে।

এর মধ্যে শীর্ষ খেলোয়াড় হিসেবে রয়েছে ভারতের উদয় ভীর সিং। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ৪৩৬। বালিকাদের মধ্যে শীর্ষ খেলোয়াড় হিসেবে অংশ নিচ্ছে চীনের হাঁওয়ান উ। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ১০৩৫। এছাড়া আইটিএফের র‌্যাংকিংয়ে থাকা আরও ১০ জন বালক এবং ৯ জন বালিকা টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

টুর্নামেন্টের মূল পর্বের খেলা আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে। তবে রোববার এবং সোমবার অনুষ্ঠিত হবে কোয়ালিফাইং খেলা। এবারের টুর্নামেন্টে রেফারী হিসেবে থাকবেন ভারতের জয় মুখার্জী। তিনি আইটিএফ অনুমোদিত হোয়াইট ব্যাজ রেফারী। টুর্নামেন্টে হসপিটালিটি পার্টনার হিসেবে রয়েছে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক। সোমবার বিকাল ৩টায় বর্ণাঢ্য আয়োজনে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। আর টুর্নামেন্ট শেষে আগামী ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে সমাপনি অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক হামিদুল হক, তওফিকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. একরামুল হক এবং ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বরেণ্য শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টটি আকর্ষণীয় এবং জনপ্রিয় করে তুলতে ব্যাপক প্রচার চালানো হচ্ছে। এবারও টুর্নামেন্ট উপভোগ করতে কোনো দর্শনী ফি প্রদান করতে হবে না। আর দেশি-বিদেশী খেলোয়াড়দের নিরাপত্তার জন্য হোটেল, মোটেল এবং ভেন্যুসহ আশপাশের এলাকায় ইতিমধ্যে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সংবাদ সম্মেলনে জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান প্রফেসর ড. গোলাম সাব্বির তাপু, টুর্নামেন্ট রেফারী, সাধারণ সম্পাদক এহসানুল হুদা দুলু, টুর্নামেন্ট রেফারী জয় মুখার্জী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসবি/আরআর/জেআর