বিকাল ৫:১৭ বুধবার ২০ নভেম্বর, ২০১৯


‘মৃত্যুফাঁদ’ রাজশাহীর রেলগেইট ক্রসিং

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 28, 2019 , 10:41 am
ক্যাটাগরি : জনদুর্ভোগ,রাজশাহীর সংবাদ,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর ব্যস্ততম এলাকা রেলগেইট। জীবনের ঝুঁকি নিয়ে রেললাইন পারাপার হতে হয় পথচারীসহ বিভিন্ন যানবাহনের। এখানে রেলক্রসিংয়ে নেই কোন নিরাপত্তা। ‘মৃত্যুফাঁদ’ হয়ে গেছে রাজশাহীর এই রেল ক্রসিংটি।

রাজশাহীর রেলগেইট এলাকায় গিয়ে দেখা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেনের জন্য সিগন্যাল দেয়া হয়। ক্রসিংয়ের বার দুইটা থাকলেও একটা নামায়নি। কিন্তু ওই লেন দিয়ে মোটরসাইকেল, সাইকেল ও পথচারীদের যেতে দেখা যায়। গেটম্যানকে দেখা যায়নি ওই লেনে।

রেললাইন পার হচ্ছিলেন শিক্ষা বোর্ড মডেল স্কুলের শিক্ষার্থী আসিফ। তিনি বলেন, এই রেললাইনে ট্রেন এলে কেউ বুঝতে পারে না। রেলক্রসিং না পড়া পর্যন্ত বোঝা যায় না এখানে ট্রেন এসেছে। এখানকার একটি বার নষ্ট হয়ে গেছে। তবে বিকল্পভাবে সিগন্যালের ব্যবস্থা করা প্রয়োজন।স্কুল শিক্ষার্থী আসিফের মত ভুক্তভোগী অনেকেই। তারা বলেন, এভাবে রেললাইন পারাপারে অনেক ঝুঁকি। রেললাইনের পাশে প্রচণ্ড শব্দ থাকায় ট্রেন আসলেও বোঝা যায় না।

সেখানে থাকা দায়িত্বরত গেটম্যান জানান, বেশ কিছুদিন থেকে একটি বার নষ্ট হয়ে গেছে। বিষয়টি রেলে প্রকৌশলীদের জানানো হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান সংকেত ও টেলিকম প্রকৌশলী অসীম কুমার তালুকদার বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ নিয়ে বিষয়টি সিভিল বিভাগে জানাবো।
এসবি/এমই