দুপুর ২:৩৭ শনিবার ১৮ জানুয়ারি, ২০২০


ভারত-উইন্ডিজ ওয়ানডে লড়াই শুরু আজ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯ , ১১:৪১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : ব্যাটে দাপট দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ জয়ের পর এবার ফেভারিট হিসেবে চেন্নাইয়ে প্রথম ওয়ানডে খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। রবিবার (১৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে নামবে তারা। ম্যাচটি সরাসরি দেখাবে স্টার স্পোর্টস-১।

ভারতীয় দলের ব্যাটিংই দলের প্রধান শক্তি। ওপেনিংয়ে রোহিত-রাহুলের দুরন্ত ফর্ম থেকে বিরাটের অবিশ্বাস্য ধারাবাহিকতা ও তরুণ শ্রেয়াসের পরিণত ব্যাটিং টপ অর্ডারের প্রধান সম্পদ। অন্যদিকে বোলিংয়ে শামির গতি ও কুলদীপের স্পিনভেল্কি তো রয়েছেই। সেই সঙ্গে কোহলির হাতে তুরুপের তাস শিবম দুবের মতো অলরাআউন্ডার রয়েছে।

চেন্নাইয়ে প্রথম ওডিআই সেক্ষেত্রে উইন্ডিজ দলের থেকে লড়াইয়ে কিছুটা এগিয়ে থেকেই মাঠে নামতে যাচ্ছে কোহলি অ্যান্ড কোম্পানি।

এ দিকে, উইন্ডিজের এই দলের শক্তি অবশ্যই ব্যাটিং। শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, পোলার্ড, রস্টোন চেজকে নিয়ে ব্যাটিং লাইন যথেষ্ট শক্তিশালী। কিন্তু সমস্যা হতে পারে বোলিংয়ে। পেসারদের মধ্যে শেল্ডন কটরেল ছাড়া কেউ এখনো সেভাবে ছাপ ফেলতে পারেননি (টি-টুয়েন্টি সিরিজে)। নজর থাকবে গত আইপিএলে নজর কাড়া ক্যারিবিয়ান পেসার আলঝারি জোসেফের ওপরেও।

হেড টু হেড ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে এখনো পর্যন্ত ১৩০টি ওডিআই ম্যাচ হয়েছে। যার মধ্যে ভারত ৬২টি ও ওয়েস্ট ইন্ডিজ ৬২টি ম্যাচ জিতেছে। ২টি ম্যাচ টাই ও চারটি ম্যাচে পরিত্যক্ত ঘোষণা হয়।

ভারতের সম্ভাব্য একাদশ :  লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, কেদার যাদব, শিবম দুবে, দীপক চাহাল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও মোহাম্মাদ শামি।

উইন্ডিজ সম্ভাব্য একাদশ : সুনিল অ্যামব্রিস,  শাই হোপ  রস্টোন চেজ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড (অধিনায়ক), রোমারিও শেফার্ড, খ্যারি পিয়েরে, হেইডেন ওয়ালশ, কেমো পল ও আলঝারি জোসেফ।

 

এসবি/এমই