দুপুর ১:০৪ শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯


বড় হারের লজ্জা বাংলাদেশের

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : July 31, 2019 , 9:45 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : শুরুতে ব্যাট করে ২৯৪ রানের বড় সংগ্রহ পেয়েছে শ্রীলংকা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এই রান তাড়া করা কঠিন কাজ। কঠিন কাজটা সম্ভব করতে হলে ব্যাটিং ভালো করতে হতো বাংলাদেশের। কিন্তু শুরুতেই আউট হয়ে ফেরেন দলের দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক। এরপর ফেরেন দলের মূল ভরসা মুশফিকুর রহিম। দলকে এ ম্যাচেও ভরসা দিতে পারেননি মোহাম্মদ মিঠুন-সাব্বিররা। দলকে ভরসা দেওয়া সৌম্যও ফিফটির পরে ফিরেছেন।

বাংলাদেশ ৩২ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছে ১৪৩ রান। সৌম্য সরকার ৬৯ রান করে সাজঘরে ফিরেছেন। তাইজুল এবং শফিউল ইসলাম ক্রিজে আছেন। তিনে নামা সৌম্য সরকারকে কেউ সঙ্গ দিতে পারেননি। তাকে রেখে সাজঘরে ফেরেন শুরুর সাত ব্যাটসম্যানের ছয়জন।

তামিম ইকবাল ২ রান করে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন। আনামুল হক আউট হন ১৪ রান করে। দলের রান তখন ২৯। আগের দুই ম্যাচে ফিফটি করা মুশফিক ১০ রান করে দলের ৪৬ রানে আউট হন। মিঠুন ফেরেন মাত্র ৪ রান করে। সিরিজে চূড়ান্ত ব্যর্থ মাহমুদুল্লাহ করেন ৯ রান। এরপর সাব্বির রহমান ৭ রান করে ফিরে যান। মিরাজ আউট হয়েছেন ৮ রান করে।

টস জিতে এ ম্যাচে দারুণ ব্যাটিং করে শ্রীলংকা। শুরুতে উইকেট হারায় তারা। আভিস্কা ফার্নান্দো ফিরে যান ৬ রান করে। সেখান থেকে কুশল পেরেরা এবং দিমুথ করুনারত্নে ৮৩ রানের জুটি গড়েন। করুনারত্নে করেন ৪৬ রান। পেরেরা আউট হন ৪২ রান করে। পরে কুশল মেন্ডিস এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ১০১ রানের জুটি গড়েন। মেন্ডিস খেলেন ৫৪ রানের ইনিংস।

ম্যাথুস খেলেন ৮৭ রানের ইনিংস। দাশুন সানাকা ১৪ বলে ৩০ রান করেন। বাংলাদেশের হয়ে সৌম্য সরকার এবং শফিউল ইসলাম নেন তিনটি করে উইকেট। শ্রীলংকা শেষ দশ ওভারে একশ’র ওপরে রান নিয়েছে। তামিমের নেতৃত্ব নিয়ে এ ম্যাচেও থাকছে প্রশ্ন। মিরাজকে শেষ দিকে বোলিং করিয়েছেন। শেষটা টেনেছেন সৌম্য। তিনি বল করেছেন ৯ ওভার।

এসবি/এনএম