বিকাল ৪:১৮ মঙ্গলবার ১০ ডিসেম্বর, ২০১৯


ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনার কারণ জানালেন রেলমন্ত্রী

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : November 12, 2019 , 2:10 pm
ক্যাটাগরি : জাতীয়,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় ‘তূর্ণা নিশীথা’ ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগনাল ভঙ্গ করেছেন বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন রেলমন্ত্রী।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় ‘তূর্ণা নিশীথা’ ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগনাল ভঙ্গ করেছেন। তাৎক্ষণিকভাবে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে বরখাস্ত করা হয়েছে। এখানে উদয়নের কোনো ত্রুটি দেখছি না।

মন্ত্রী জানান, বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিহতের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা সম্ভব নয় বলে উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৪টায় সিলেট থেকে চট্টগ্রামগামী ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

এ বিষয়ে আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস জানিয়েছেন, মন্দবাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এতে দুটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। হতাহতদের উদ্ধার কাজ চলছে।

 

এসবি/এমই