রাত ৮:৪৮ শনিবার ১৯ অক্টোবর, ২০১৯


বুয়েটে শিক্ষক রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : অক্টোবর ৯, ২০১৯ , ৫:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষক রাজনীতি নিষিদ্ধের ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। বুধবার (৯ অক্টোবর) সমিতির পক্ষ থেকে আয়োজিত এক জরুরি সভার শেষে হয়। সভাপতি ড. একেএম মাসুদ এই ঘোষণা দেন। এর আগে সকাল ১০টায় এ জরুরি সভা বসে।

ড. একেএম মাসুদ বলেন, ‘আমরা শিক্ষক রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেছি। ভবিষ্যতে বুয়েটে ছাত্র রাজনীতিও নিষিদ্ধ করা হবে।’

ছাত্র প্রতিনিধি এবং শিক্ষকদের আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম কুষ্টিয়ায় আবরারের বাড়িতে গিয়েছেন। এতে করে রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্তের বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে বুধবারে সকালে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ আট দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ও ক্রমাগত চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন শেরেবাংলা হলের প্রভোস্ট ড. জাফর ইকবাল।

ছাত্রলীগের হাতে নির্মমভাবে নিহত আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ১০ দফা দাবিতে তৃতীয় দিনের মতো আন্দোলন করছেন বুয়েটের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে আবরার হত্যার ঘটনায় বুয়েটের ভিসিকে আল্টিমেটাম দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এছাড়া মামলার সকল খরচ ও আবরারের পরিবারের ক্ষতিপূরণ বিশ্ববিদ্যালয়কে বহন করতে হবে বলেও তারা জানান। মামলাটি দ্রুততম ট্রাইব্যুনালর অধীনে দ্রুত নিষ্পত্তি করার ব্যবস্থা করতে হবে বলেও দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

এসবি/এমই