রাত ১১:২৮ সোমবার ২১ অক্টোবর, ২০১৯


বুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিতের দাবি শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : অক্টোবর ৮, ২০১৯ , ৫:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়,শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা স্থগিতের দাবি করছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এ সময় তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত বুয়েটের সকল ক্লাস ও পরীক্ষাও বন্ধ রাখার ঘোষণা দেন তারা।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর সোয়া ১টায় বুয়েট শহীদ মিনারের সামনে এ ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এর আগে আট দফা দাবি পেশ করেন আন্দোলনকারীরা। এসব দাবিগুলো হলো- সিসিটিভি ফুটেজ ও জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুসারে আবরার ফাহাদের হত্যাকারীদের প্রত্যেককে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ, ৭২ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে খুনিদের ছাত্রত্ব বাতিল করা, দায়ের করা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালের অধীনে স্বল্পসময়ে নিষ্পত্তি, ঘটনার পর ভিসি ৩০ ঘণ্টা পরও ঘটনাস্থলে উপস্থিত না হওয়ার বিষয়ে বিকাল পাঁচটার মধ্যে তার জবাবদিহিতা।

আবাসিক হলগুলোতে র‌্যাগের নামে এবং ভিন্ন মতাবলম্বীদের ওপর সকল প্রকার শারীরিক এবং মানসিক নির্যাতন বন্ধ, রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে আবাসিক হল থেকে ছাত্র উৎখাতের বিষয়ে শের-ই বাংলা হলের প্রাধ্যক্ষকে প্রত্যাহার, মামলা চলাকালীন সকল খরচ এবং আবরারের পরিবারের সকল ক্ষতিপূরণের প্রশাসনকে বহন, বুয়েটে সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধ করাসহ আগামী ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত রাখা।

 

এসবি/এমই