রাত ৪:৪২ শনিবার ২৩ নভেম্বর, ২০১৯


বুমরাহর এক ওভারেই ম্যাচে ফিরল ভারত

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : June 22, 2019 , 10:36 pm
ক্যাটাগরি : খেলাধুলা,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : টিভির পর্দায় বারবারই বিরাট কোহলির হতাশার চেহারাটা ফিরে আসছিল। কোনোভাবেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারছিল না ভারত। তবে কোহলিকে আশা যুগিয়ে যাচ্ছেন ভারতের প্রধান বোলিং অস্ত্র জাসপ্রিত বুমরাহ। এই পেসার এক ওভারেই তুলে নিলেন আফগানদের হাশমতুল্লাহ শাহিদী ও রহমত শাহকে।

এই প্রতিবেদন লেখার সময় আফগানিস্তানের সংগ্রহ ৪০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রান। আফগানিস্তানের রানের চাকাটা সমলাচ্ছেন আজগর আফগান ও মোহাম্মদ নবী।

এর আগে আফগানিস্তান কিন্তু ভারতের বুকে কাঁপনই তুলে দিয়েছিল। দলটি এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন ঘটাবে কিনা সেটা সময়ই বলে দেবে।

২২৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আফগানদের শুরুটা খুব একটা খারাপ হয়নি। উদ্বোধনী জুটিতে আসে ২০ রান। মোহাম্মদ শামিকে তেড়েফুড়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন হযরতুল্লাহ জাজাই। এরপর অবশ্য ৪৪ রানের জুটি বেধে ভারতীয়দের চাপে রাখেন অধিনায়ক গুলবদিন নাইব ও রহমত শাহ।

৪০ রানের জুটি গড়ে ভারতীয় বোলারদের হতাশায় ভোগান রহমত ও হাশমতুল্লাহ। যুবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবকে দিয়ে টানা বল করান কোহলি। তবে উপায় না দেখে বুমরাহকে ফেরাতে বাধ্য হন অধিনায়ক। হতাশ করেননি এই পেসার। ২৯তম ওভারে এই দুজনকে ফিরিয়ে ভারতীয়দের মনে স্বস্তি ফেরান তিনি।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা ভারতীয় দল করে ২২৪ রান। ভারতের রান যখন ৭, মুজিব উর দৃষ্টিনন্দনভাবে বোল্ড করেন আগের ম্যাচে সেঞ্চুরি করা রোহিত শর্মাকে। এরপর ধীরে ৩০ রানের ইনিংস খেলে ফেরেন অপর ওপেনার কেএল রাহুল।

বিরাট কোহলি এবং বিজয় শঙ্করে আশা দেখছিল ভারত। কিন্তু ভালো খেলা বিজয় ২৯ রান করে আউন হন। অপর প্রান্তে থাকা কোহলিকে অবশ্য স্পিন দিয়ে কাবু করতে পারছিলেন না রশিদ খানরা। তবে ৬৩ বলে ৬৭ রান করার পরে শট খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দেন বিরাট।

ধোনি এবং কেদার যাদব কচ্ছপ গতির ব্যাটিং শুরু করলে ভারতের বড় রানের স্বপ্ন ভেঙে যায়। ৫২ বলে ২৮ রান করে ফিরে যান ধোনি। আজ কিছু করতে পারেননি হার্ডিক পান্ডিয়াও। কেদার যাদব করেনস ৬৮ বলে ৫২ রান।

এসবি/এআইআর