সন্ধ্যা ৬:৪৯ বুধবার ২০ নভেম্বর, ২০১৯


বিনোদন পিপাসুদের পদচারণে মুখর রাজশাহীর পদ্মা পাড়

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 13, 2019 , 7:49 pm
ক্যাটাগরি : শীর্ষ খবর,সাহেব-বাজার বিশেষ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিনে রাজশাহীতে বিনোদন কেন্দ্রগুলিতে ভিড় ছিলো চোখে পড়ার মত। বিশেষ করে রাজশাহীর পদ্মা নদী ঘিরে এখন মানুষের স্রোত চলছে। বিকাল থেকে পদ্মা পাড় দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। যদিও দুপুর থেকে নগরীতে গুড়ি গুড়ি বৃষ্টি ছিলো তবুও থেমে নেই বিনোদন পিপাসুরা। শুধু পদ্মা পাড়ই নয়, রাজশাহীর প্রত্যেকটি বিনোদন কেন্দ্রেই দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত।

শুধু রাজশাহী মহানগরী নয় দর্শনাথীরা আসছেন রাজশাহীর আশেপাশের অঞ্চল থেকেও। নঁওগা, চাপাই, নাটোর সহ বেশ কিছু এলাকার মানুষজন আসছে পিকআপসহ ছোট বড় নসিমন-করিমন আবার অনেকে আসছে ট্রাকে করে। এতে ঝুঁকি থাকলেও তারা বলছেন বছরের একটি দিন তারা জীবনের বাজি রেখেও আনন্দ করতে আসছেন এইভাবে। রাজশাহী মহানগরবাসী মেতে উঠেছে আনন্দ- উৎসবে। শুধু তাই নয় ঈদ উপলক্ষে বিভিন্ন স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঈদের দিনে ও আজকেও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নগরজুড়ে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্ত ব্যবস্থা। দুপুরের পর থেকেই নগরীর বিনোদন কেন্দ্রগুলো  দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে।

বর্তমান সময়ে রাজশাহী মহানগরীর অন্যতম বিনোদন কেন্দ্র হিসেবে পরিচিত পদ্মা নদীর পাড়, পদ্মা গার্ডেন, লালন শাহ পার্ক, সীমান্তে নোঙ্গর, সীমান্তে অবকাশ, রাজশাহী চিড়িয়াখানা, সিমলা পার্ক, টি বাঁধ, পদ্মার চর এবং জিয়া শিশু পার্ক ও
জিএম গার্ডেনে দেখা যায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। পদ্মার পাড় থেকে যতদুর চোখ যায় শুধু মানুষ আর মানুষ। মানুষের পদচারণায় ধুধু পদ্মার চর যেন অন্য এক সৌন্দয্যের লীলাভুমিতে পরিণত হয়।

ব্যবসায়ীরা বলছেন, অন্যান্য দিনের তুলনায় বেচাকেনা কয়েকগুন বেড়ে গেছে। বেচাকেনা বেশি হওয়ায় লাভও ভাল হওয়ার আশা করছেন তারা। এর আগে সোমবার সকালে বিভিন্ন সময়ে ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র ঈদুল আজহার নামায আদায় করেন। ঈদের নামাযের জামাতকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে নগরজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। যেকোন
অপ্রিতীকর ঘটনা এড়াতে পুলিশি টহল ছিল চোখে পড়ার মত।

এসবি/জেআর