ভোর ৫:২৪ রবিবার ১৭ নভেম্বর, ২০১৯


বিএনপি জামাত বঙ্গবন্ধুর নামটি মুছে ফেলার চেষ্টা করেছিল : পররাষ্ট প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 15, 2018 , 9:10 pm
ক্যাটাগরি : রাজনীতি,রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বাঘা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বিএনপি-জামাত বঙ্গবন্ধুর নামটি মুছে ফেলার চেষ্ঠা করেছিল। কিন্তু তাদের সেই চেষ্টা সফল হয়নি। আজ তারা ফিটনেস এবং লাইসেন্স বিহীন সংগঠনে পরিনত হয়েছে।

বুধবার বিকেল ৩ টায় বাঘা ঈদগাহ্ মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোক সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ৭৫ এর ১৫ আগষ্ঠকে স্মৃতি চারণ করে আরও বলেন, ঘাতকদের সামনে মাথানত করেনি বঙ্গবন্ধু। তাঁর জন্য পাকিস্তানের কারাগারে কবর খোড়া হয়েছিল। কিন্তু তিনি সেখান থেকে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন। কারন তিনি এ দেশের মাটি ও মানুষকে ভাল বাসতেন।

তিনি বলেন, আমরা আত্নমর্যদাশীল একটি রাষ্ট গড়তে চাই। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। পৃথিবীর এমন কোন দেশ নেই আমাদের সাথে বৈরী আচরণ করে। কেন না আমরা পররাষ্ট্রনীতি মেনে চলি।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিচার না করে পুরুস্কৃত করে ছিল। ধান মন্ডির ৩২ নম্বও বাসায় তালা মেরে ছিলেন। ২১ বছর খুনিদের বিচার হতে দেননি। আমরা এ দিন গুলির কথা ভুলিনি।

তিনি জনতার উদ্দেশ্যে বলেন, শেখ হাসিনার নির্দেশে জনপ্রশাসন সচেতন আছে। এ দেশে চক্রান্তকারিদের ফলাফল এখন শুন্য কোটায়। তার পরেও সবাইকে সচেতন থাকতে হবে। কারন এটা নির্বাচনের বছর। একটি কথা মনে রাখবেন, আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি তিন্তু তার সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে হারাতে চাই না। আপনারা যদি বঙ্গবন্ধুকে ভালবেসে থাকেন তবে এই শোকের মাসে শোককে শক্তিতে রুপান্তরিত করে আরেক বার জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনবেন। তবেই জাতীর পিতার আত্না শান্তি পাবে।

সভায় আরও বক্তব্য রাখেন , উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বাবুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক প্রভাষক ওয়াহেদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, রাজশাহী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদ বিপাশা খাতুন, উপজেলা সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন এবং সকল ইউনিয়ন আ’লীগ নেতৃবৃন্দসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসবি/এনজেড/এসএস