রাত ১০:১৯ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


নিষেধাজ্ঞার কারণে ২ কোটি টাকা ক্ষতির কবলে সাব্বির

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : January 1, 2018 , 4:52 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৪ সালে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাব্বির রহমানের।  এর দিন বাংলাদেশের ভরসা প্রতীক হিসেবে নিজেকে তুলে ধরতে সক্ষম হন।  ২০১৮ সালে দেশের মাটিতে প্রথম শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে  মিশন শুরু সাকিব-মাশরাফিদের।

দেশে মাটিতে ম্যাচ অথচ তার আগে বড় ধরনের ক্ষতি হয়ে গেল মারকুটে ড্যাশিং এ ব্যাটসম্যানের।  কারণ বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে, পাশাপাশি ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা ও ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে তাকে।
উল্লেখ্য ২১ ডিসেম্বর রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গ্যালারিতে একটি ছেলে সাব্বিরকে উত্যক্ত করছিল।  ‘ম্যাও’ বলে ডাকছিল ছেলেটি।  ব্যাপারটি মানতে পারেননি সাব্বির।  এতটায় ক্ষেপেছেন যে আম্পায়ারদের অনুমতি নিয়ে ১ ওভারের জন্য বাইরে যান।  বল বয়কে দিয়ে ছেলেটিকে ডেকে এনে সাইট স্ক্রিনের পেছনে নিয়ে চড়-থাপ্পর মেরেছিলেন বলে জানা যায়।

শুধু তাই নয় এর আগেও তিনি বিভিন্ন ভাবে আলোচলায় আসেন তিনি।  বিপিএলের চতুর্থ আসরে হোটেলে মেয়ে আনার কারণেও ১২ লাখ টাকা জড়িমানা করতে হয়েছে তাকে।  তবে এবারেই এত বড় অঙ্কের ক্ষতি কবলে পড়লেন সাব্বির।

নিষেধাজ্ঞার কারণে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ও ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞার পাশাপাশি ২০ লাখ টাকা জরিমানা করাতে সাব্বিরের ২ কোটি টাকার ক্ষতি হয়ে গেছে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ‘বি’ গ্রেডে আছেন সাব্বির।  বি গ্রেডের মাসে বেতন ২ লাখ টাকা করে।  কিন্তু  ২০১৮ সালের নতুন চুক্তিতে ‘বি’ গ্রেডের বেতন হবে মাসিক আড়াই লাখ করে।  ফলে বছরে ৩০ লাখ টাকা।

এদিকে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞার মধ্যে দু-তিনটি টুর্নামেন্ট হতে পারে।  বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হবে আগামী মাসেই।  সেখানে ম্যাচ ও ডিএ মিলিয়ে ক্ষতি ৫ লাখ।  প্রিমিয়ার লিগে তার মূল্য প্রায় ৫০ লাখ।  সাথে যদি প্রিমিয়ার লিগের টি-টুয়েন্টি হয় সেখানে ক্ষতি ২০ থেকে ৩০ লাখ।  সব মিলে তার ক্ষতির পরিমাণ প্রায় দু কোটি টাকার উপরে।  তাই বছরে শুরুতে এতো বড় একটা ক্ষতি মধ্যে পড়তে হয় সাব্বিরকে।