দুপুর ১:০৩ শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯


ধোনি-কোহলির সঙ্গে পাল্লা দিচ্ছেন মাহমুদউল্লাহ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 29, 2017 , 5:34 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশ দলের অন্যতম ভরসার নাম মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশের ব্যাটিং অর্ডারে নির্ভরতার প্রতীক তিনি। তার ব্যাটে অসংখ্য ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

ওয়ানেডে রিয়াদ বেশ ছন্দে থাকলেও সাদা পোষাকে নিঃশ্চুপ। আর তাতে বাদ পড়েছেন বাংলাদেশের অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে। এই ফাঁকা সময়েও বসে নেই তিনি। খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে।

সেখানে ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলেও। চলতি বছর ওয়ানডে ক্রিকেটে তিনি ছুটছেন ঝড়ের গতিতে। চলতি বছর ৭৪.২ গড়ে রান করেছেন বাংলাদেশ দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান।
চলতি বছরের সর্বোচ্চ গড়ের ব্যাটসম্যানদের মধ্যে চার নম্বরে আছেন মাহমুদুল্লাহ। ব্যাটিং গড়ের দিক দিয়ে এই টাইগারের উপরে আছেন তিন ভারতীয়, মহেন্দ্র সিং ধোনি, রহিত শর্মা ও ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি।

ব্যাট হাতে ৮২.১ গড়ে রান করে এ তালিকার সবার উপরে জায়গা করে নিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার পরেই আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।
চলতি বছর ৮০.২ গড়ে রান করেছেন এই ব্যাটসম্যান। আর এই তালিকার তিন নম্বরে থাকা ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি ব্যাট হাতে ৭৭.৬ গড়ে রান করেছেন চলতি বছর। তার ঠিক পড়েই আছেন মাহমুদুল্লাহ।