বিকাল ৫:২৮ শনিবার ৭ ডিসেম্বর, ২০১৯


দুর্গাপূজা উপলক্ষে ভিড় বাড়ছে মার্কেটে

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : September 22, 2019 , 5:07 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শীর্ষ খবর,সাহেব-বাজার বিশেষ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : আগামী ৪ অক্টোবর থেকেই শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। পাঁচ দিনের বৃহৎ এই ধর্মীয় উৎসবে নতুন জামা-কাপড় পরে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে বেড়াবেন ভক্তরা। তাই ভিড় বাড়ছে বাজারে। এ দোকান ও দোকান ঘুরে পছন্দের পোশাকটি কিনতে শুরু করেছেন হিন্দু ধর্মাবলম্বীরা।

রাজশাহী মহানগরীর বিভিন্ন মার্কেটে এখন কেনাকাটা মোটামুটি জমজমাট। ক্রেতা আকর্ষণে বিভিন্ন মার্কেট ও দোকানে দেওয়া হয়েছে বিশেষ ছাড়। দেশি কাপড়ের পাশাপাশি প্রায়ই সব দোকানেই রাখা হয়েছে ভারত ও চীনের কাপড়। কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীদের আধুনিক ফ্যাশনের সব পোশাকই পাওয়া যাচ্ছে মার্কেটগুলোতে। নগরীর নিউমার্কেট, আরডিএ মার্কেট, ফড়িংসহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে এই চিত্র।

আরডিএ মার্কেটে গিয়ে দেখা গেছে, পূজা উপলক্ষে ভিড় বেড়েছে। এ মার্কেটে তরুণ-তরুণীদের ভীড় বেশি। নিজের পছন্দের জিন্স প্যান্ট, টি-শার্ট, শার্ট, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ বিক্রি চলছে। নগরীর শালবাগান থেকে এ মার্কেটে যাওয়া ক্রেতা মধুমিতা পাল বলেন, কেনাকাটা প্রায় শেষ করে ফেলেছি। ছেলেমেয়েদের জন্য রেডিমেট পোশাক কিনেছি। দামও সহনীয়। আশা করি পুজো এবার ভালো কাটবে।

আরডিএ মার্কেটের শাড়ির দোকানগুলোতেও দেখা গেছে নারীদের ভিড়। দোকানগুলোতে জামদানী শাড়ি, পার্টি শাড়ি, টাঙ্গাইলের শাড়ীসহ নানা রকমের নতুন ডিজাইনের শাড়ি এসেছে পুজা উপলক্ষে। এই মার্কেটের নিচতলায় পোশাকের পাশাপাশি কসমেটিকসের দোকানগুলোতেও বেড়েছে ক্রেতাদের ভিড়। এখন ক্রেতরা পোশাকের রঙের সাথে মিলিয়ে নিচ্ছেন কসমেটিকস সামগ্রী।

আরডিএ মার্কেটের ব্যবসায়ী আসিফ হোসেন বলেন, পূজা উপলক্ষে গত শনিবার থেকে কেনাকাটা বেশ জমে উঠেছে। রোববারও বেচাবিক্রি বেশ ভালোই চলছে। সকালে ভিড় একটু কম হলেও বিকাল থেকে রাত পর্যন্ত ক্রেতাদের সংখ্যা বাড়ছে। এ মাসের শেষের দিকে ক্রেতার সংখ্যা আরও বেশি হবে বলে তারা আশা করছেন।

আগামী ৪ অক্টোবর ষষ্ঠী পুজোর মধ্যে দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসব। এরপর ৫ অক্টোবর মহাসপ্তমী, ৬ অক্টোবর মহাঅষ্টমী, ৭ অক্টোবর মহানবমী ও ৮ অক্টোবর দশমীর মধ্যেদিয়ে এবারের পূজা শেষ হবে। রাজশাহী জেলা ও মহানগর মিলিয়ে প্রায় ৪৭৬টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হবে।

এসবি/এসএসকে/জেআর