দুপুর ২:৩৭ শনিবার ১৮ জানুয়ারি, ২০২০


দুর্গাপুরে মাছব্যবসায়ীর পুকুরে হামলা ও ভাঙচুর

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : মে ২৫, ২০১৯ , ৮:৫৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : দুর্গাপুরে চাঁদার টাকা না পাওয়ায় ব্যবসায়ীর পুকুর পাড়ের টিনসেডের ঘরে হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই ব্যবসায়ীর পুকুরে সাড়ে ৩শতাধিক কলাগাছ কর্তণ ও মজুদ করা ফিডের বস্তা নষ্ট করা হয়। শনিবার সকাল ১১টার দিকে দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর ডাহার বিলে এ ঘটনা ঘটে। ঘটনার পর দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

অভিযোগ ও প্রত্যাক্ষদর্শি সুত্রে জানা গেছে, দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর গ্রামের মাছ ব্যবসায়ী আব্দুল আওয়াল ডাহার বিলে সরকারি লিজকৃত পুকুরে মাছচাষ করছিলেন। এতে একই গ্রামের প্রভাবশালী আজিজুর রহমান উক্ত পুকুরে মাছচাষ বন্ধ করতে ব্যবসায়ী আব্দুল আওয়ালকে কিছুদিন থেকে নানা ভাবে ভয়ভীতি প্রদর্শণ করে আসছিলেন। সম্প্রতি প্রভাবশালী আজিজুর রহমান মাছব্যবসায়ী আব্দুল আওয়ালের কাছে ওই পুকুর মাছচাষ করতে হলে মোটা অংকের টাকা চাঁদা দিতে হবে বলে দাবি করেন।

ওই চাঁদাদাবির ঘটনায় গত ২২ মে মাছব্যবসায়ী আব্দুল আওয়াল উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগটি বর্তমানে তদন্তধীন অবস্থায় রয়েছে। এমতাবস্থায় শনিবার সকাল ১১টার দিকে আজিজুর রহমান ও তার পুত্র শাওন দলবল সাথে নিয়ে পুকুর পাড়ের টিনসেডের বাড়িতে হামলা করে। এ সময় প্রাণ ভয়ে ওই পুকুরের পাহারাদার পালিয়ে গেলে তারা টিনসেডের ঘরটি ভাঙচুর, মজুদ রাখা ফিডের বস্তা ও পুকুর পাড়ের সাড়ে ৩ শতাধিক কলাগাছ কর্তণ করে। খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব জানান, খবর পেয়ে থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। তারা পুকুর পাড়ের টিনসেড ঘরে হামলা ও ভাঙচুর এবং কলাগাছ কর্তণের প্রমান পাওয়া গেছে। দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি।

এসবি/এমএম/এআইআর