ভোর ৫:২১ রবিবার ১৭ নভেম্বর, ২০১৯


তাদের একটু জায়গা দেন: টেন্ডুলকার

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : March 30, 2018 , 6:22 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : বল টেম্পারিংকাণ্ডে টালমাটাল অস্ট্রেলিয়া ক্রিকেট। হতবিহ্বল দেশটির ক্রিকেট রোমান্টিকরা। কড়া মাসুল গুনতে হচ্ছে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে। বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ হয়েছেন তারা।

এ সময়ে আর্থিকভাবেও বড় অঙ্কের লোকসান গুনতে হবে তাদের। চারদিকের দুয়োধ্বনিতে জর্জরিত তিন ক্রিকেটার। সব মিলিয়ে মানসিকভাবে বিপর্যস্ত এ ত্রয়ী। তাই ভক্ত-সমর্থকদের তাদের একটু জায়গা দেয়ার অনুরোধ করলেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার।

কেপটাউন টেস্টে বল টেম্পারিং বিতর্কে এক বছর করে নিষিদ্ধ হয়েছেন স্মিথ-ওয়ার্নার। ৯ মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন ব্যানক্রফট। এ সময়ে তাদের আর্থিক লোকসান গুনতে হবে প্রায় ৯০ কোটি বাংলাদেশি টাকা। ইতোমধ্যে দেশবাসী ও বিশ্বে ছড়িয়ে থাকা ক্রিকেট অনুরাগীদের কাছে করজোড়ে ক্ষমা চেয়েছেন তারা।

এক টুইটবার্তায় শচীন টেন্ডুলকার বলেছেন, তারা অনুতপ্ত ও আহত। তাদের কৃতকর্মের ফল নিয়েই বসবাস করতে হবে। ওদের পরিবারের জন্য একটু চিন্তা করুন। এ ত্রয়ীর সঙ্গে তাদেরও অনেক কিছু সহ্য করতে হচ্ছে। এখন সময় আমাদের তিন ক্রিকেটার ও তাদের পরিবারের সবাইকে সমর্থন করা এবং একটু জায়গা দেয়া।

স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটের শাস্তিতে দ্বিধাবিভক্ত ক্রিকেটবোদ্ধারা। অনেকেই তাদের বিপক্ষে সুর মেলাচ্ছেন। তবে ব্যথিত হওয়া লোকের সংখ্যাও কম নয়। সেই দলে রয়েছেন শেন ওয়ার্ন, ক্রিস গেইল, মাইকেল ভনের মতো কিংবদন্তিরা। তাদের শোকেই কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন ড্যারেন লেহম্যান।

এসবি/এআইআর