সকাল ৮:২৯ বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি, ২০২০


ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যকর কোন উদ্যোগ নেই: বাদশা

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : জুলাই ৩১, ২০১৯ , ১০:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : Uncategorized
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু প্রতিরোধের জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যকর কোন পরিকল্পনা গ্রহণের উদ্যোগ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। বুধবার বিকালে পার্টির ঢাকা মহানগর কমিটি কর্তৃক আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে সিটি করপোরেশনের ব্যর্থতা, অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

বাদশা বলেন, প্রতিবছর বর্ষার মৌসুম এলেই মশার উপদ্রব বাড়ে। এবং এই মশার কারণে মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়। অনেকে মারাও যায়। প্রতিবছরই এটি একটি বড় সমস্যা হয়ে দাঁড়ায়। কিন্তু এই সমস্যা সমাধানে আগে থেকে সিটি করপোরেশনের যথাযথ কোন উদ্যোগ আমরা দেখতে পাইনা। এটি খুবই হতাশাজনক! এইভাবে কখনোই চলতে দেওয়া যেতে পারে না।

স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য বাদশা বলেন, আমি আজ সকালে খবরের কাগজে দেখলাম, বর্তমান এই সংকটের সময় আমাদের মাননীয় স্বাস্থ্যমন্ত্রী দেশে নাই। আমি মনে করেছিলাম হয়তো তিনি অবশ্যই দেশের ডেঙ্গু পীড়িত মানুষের জন্য কোন কাজে দেশের বাইরে গেছেন। কিন্তু জানতে পারলাম তিনি ব্যাক্তিগত সফরে দেশের বাইরে অবস্থান করছেন। এটি আমাদের জন্য খুবই দুঃখজনক! যেখানে দেশের মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে সেখানে কী করে স্বাস্থ্যমন্ত্রী দেশের বাইরে সফর করেন এ বিষয়ে সংশ্লিষ্টদের কাছে জানতে চান ওয়ার্কার্স পার্টি এই নেতা।

এসময় ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধি করতে ওয়ার্কার্স পার্টির সারাদেশের মহানগর কমিটিগুলোকে সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশ প্রদান করেন এমপি বাদশা।

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কিশোর রায়ের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন যুবমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, দিপঙ্কর সাহা দিপুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসবি/জেআর