রাত ১০:১২ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


ট্রেন উদ্বোধনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন, অনুষ্ঠান আয়োজনে অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ ওয়ার্কার্স পার্টির

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : April 25, 2019 , 6:45 pm
ক্যাটাগরি : রাজনীতি,রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর কমিটি। সাথে-সাথে রেল মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে অব্যবস্থাপনার তীব্র সমালোচনা ও ক্ষোভ প্রকাশও করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জিরোপয়েন্টস্থ পার্টি কার্যালয়ে মহানগর সভাপতি লিয়াকত আলী লিকুর সভাপতিত্বে আয়োজিত এক সভায় এ ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় বক্তাগণ বলেন, রাজশাহীর চলমান উন্নয়ন সকল জনপ্রতিনিধিদের অংশগ্রহণের কারণে তুরান্বিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি থাকায় রাজশাহীর উন্নয়নের ধারা আরও বেগবান হয়েছে। রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি বিরতিহীন ট্রেন বাস্তবায়ন করার লক্ষ্যে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বারংবার সংসদে দাবি উত্থাপিত করেছেন। যার ফলশ্রুতিতে আজ বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ চালু করা সম্ভব হয়েছে।

ট্রেনটির উদ্বোধনকে কেন্দ্র করে রেল মন্ত্রাণালয় অব্যবস্থাপনার পরিচয় দিয়েছে মন্তব্য করে নেতৃবৃন্দ বলেন, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের উদ্বোধনের বিষয়টি রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবি। কিন্তু অনুষ্ঠানটি সার্বজনিন না করে আয়োজক রেল মন্ত্রণালয় অযোগ্যতার পরিচয় দিয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহীর অনেক প্রগতিশীল ব্যাক্তিবর্গ, ওয়ার্কার্স পার্টি ও ১৪ দলের অনেক রাজনৈতিক দলকে আমন্ত্রণ দেওয়া হয়নি। এছাড়াও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকেও আমন্ত্রণ জানানো হয়নি। এমনকি অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনেক নেতৃবৃন্দ চেয়ার না থাকায় ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। রেল মন্ত্রণালয়ের এই ধরণের বিভক্তির পদক্ষেপ অনাকাঙ্ক্ষিত।

সভায় রেল মন্ত্রণালয়ে এই ধরণের সংকীর্ণ কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশসহ বিষয়টি তদন্ত কমিটি গঠন করে দোষী ব্যাক্তিদের বিচারের দাবি করা হয়।

সভায় বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. আবু সাঈদ, আব্দুর রাজ্জাক, অ্যাড. ফেরদৈাস জামিল টুটুল, আবুল কালাম আজাদ।

এসবি/জেআর