সকাল ৯:৩৬ বুধবার ২০ নভেম্বর, ২০১৯


জেএসসির ধর্ম পরীক্ষায় রাজশাহীর ৪১৫৭ শিক্ষার্থী অনুপস্থিত

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : November 6, 2019 , 9:31 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ,শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার চতুর্থ দিন ধর্ম বিষয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীন বিভাগের ৮ জেলার ৪ হাজার ১৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। বুধবার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রাজশাহী শিক্ষাবোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রীষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ লাখ ৫৪ হাজার ৭২৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৫০ হাজার ৫৬৯ জন। অনুপস্থিত ছিলো ৪ হাজার ১৫৭ জন।

এর মধ্যে রাজশাহীতে ৭৩৩, চাঁপাইনবাবগঞ্জে ৩১৪, নাটোরে ৩৯১, নওগাঁয় ৬৪৯, পাবনায় ৭০৯, সিরাজগঞ্জে ৬৬৯, বগুড়ায় ৫৬৮ এবং জয়পুরহাটে ১২৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। বিভাগের ২৫৯ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সে রাজশাহী জেলার শিক্ষার্থী। জেএসসির চতুর্থ দিনের পরীক্ষাও সুষ্ঠুভাবেই অনুষ্ঠিত হয়েছে।

এসবি/আরআর