রাত ৮:৫১ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


জামায়াত এখনও শেষ হয়নি: শিরিন

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : May 27, 2019 , 10:38 pm
ক্যাটাগরি : রাজনীতি,রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি বলেছেন, জামায়াত এখনও শেষ হয়নি। তাদের দর্শন এখনও টিকে আছে। জামায়াতের পাকিস্থানপন্থী দর্শনের বিরুদ্ধে যাদের অবস্থান তাদের আরও শক্ত অবস্থানে থাকতে হবে।

সোমবার রাজশাহীতে এক রাজনৈতিক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নগরীর একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী জেলা ও মহানগর জাসদ এর আয়োজন করে।

শিরিন আখতার বলেন, ’৭২ এ আমরা যখন সমাজতন্ত্রের কথা বলছিলাম, তখন কেউ সাম্প্রদায়িকতা ও একাত্তরের পরাজিত শক্তির কথা বলিনি। তখনই পাকিস্তানপন্থীরা জায়গা করে নেয়। এরপর তারা ধীরে ধীরে শক্তিশালী হয়ে ওঠে। এখন মনে করা হয়, জামায়াত শেষ হয়ে গেছে। কিন্তু না, তাদের দর্শন এখনও আছে। এর বিরুদ্ধে আমাদের অবস্থান আরও দৃঢ় করতে হবে।

তিনি বলেন, রাজনৈতিকভাবে জাসদ কখনও ভুল করেনি। কিন্তু দলের ভেতর একে অকার্যকর মনে হতে পারে। তাই দলকে নতুন করে সাজাবো। জাসদ নিজের পায়ে দাঁড়াবে। কিন্তু এ জন্য দলে প্রয়োজন তারুণ্যের শক্তি। কেননা, আমরা যারা এখন আছি তারা আশির দশকে যেভাবে দলের জন্য ছুটে চলেছি, এখন সেভাবে পারব না। এখন দলে ছাত্র, যুবকদের দরকার।

শিরিন বলেন, এখন প্রশ্ন হলো, ছাত্র যুবরা কেন জাসদে আসবে? তাদের মনেও মতো কোনো সন্দেহ আসতে পারে। কিন্তু তাদের সময় দিতে হবে। লেগে থাকতে হবে। এক সময় তাদের বিশ্বাস জন্মাবে। তিনি বলেন, আগামী ফেব্রুয়ারিতে জাসদের কাউন্সিল। তার জন্য দলের সবাইকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। জাসদকে নিজের পায়ে দাঁড় করাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হক বকু। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগরের সভাপতি প্রদীপ মৃধা। সাধারণ সম্পাদক আবদুল্লাহ-আল-মাসুদ শিবলীর পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেলার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিউর রহমান, চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, নাটোরের ডিএম আলম, পাবনার রশিদুল হক বাবু প্রমুখ।

এসবি/আরআর/এআইআর