ভোর ৫:৪০ রবিবার ১৭ নভেম্বর, ২০১৯


গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : March 27, 2019 , 11:50 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের অংশ হিসেবে রাজশাহী জেলা শাখা কর্তৃক এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে নগরীর জিরো পয়েন্টে অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি গণকপাড়া মোড় হয়ে নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ রাজশাহী জেলার আহ্বায়ক আলফাজ হোসেন, গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা শাখার আহ্বায়ক এডভোকেট মুরাদ মোর্শেদসহ অন্যান্য নেতৃবৃন্দ। এই বিক্ষোভ সমাবেশে সভাপতি হিসেবে সমাপনী বক্তব্য রাখেন সিপিবি রাজশাহী জেলা সাধারণ সম্পাদক রাগীব আহসান মুন্না।

সমাবেশে বক্তারা বলেন, গ্যাস খাতে বর্তমানে কোনো লোকসান না থাকা সত্ত্বেও সরকার অন্যায়ভাবে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করছে। উপরন্তু, একই বছরে দ্বিতীয়বার গ্যাসের দাম বাড়ানোর কোনো আইনী বিধান না থাকলেও সেটিকেও তারা লংঘন করছেন।

বক্তারা আরও বলেন, গ্যাসের দাম বাড়ানোর মূল লক্ষ্য হচ্ছে এই খাতে জনগণের কাছ থেকে বর্ধিত মূল্য গ্রহণ করে নানা কায়দায় তা লুটপাট করার বন্দোবস্ত ছাড়া আর কিছু নয়। উপরন্তু, গ্যাস সিলিন্ডারের দামও নানাভাবে সিন্ডিকেট করে বাড়ানো হচ্ছে। গ্যাসের দাম সার্বিকভাবে বাড়লে জনগণের সর্বক্ষেত্রে জীবননির্বাহ ব্যয় বাড়বে এবং পুরো সমাজের ভেতর নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে অস্থিরতা তৈরি হবে। অবিলম্বে সরকারকে গ্যাসের দাম না বাড়ানোর আহ্বান জানান। সমাবেশটি পরিচালনা করেন বাসদ রাজশাহী জেলা সংগঠনক সোহরাব হোসেন।

এসবি/এসএস/এআইআর