ভোর ৫:৫৩ শনিবার ২৩ নভেম্বর, ২০১৯


গেইলদের ২৯২ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : June 22, 2019 , 10:44 pm
ক্যাটাগরি : খেলাধুলা,শীর্ষ খবর
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : কেন উইলিয়ামসনের অনবদ্য সেঞ্চুরিতে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন টিকে রাখতে হলে জয়ের বিকল্প নেই ওয়েস্ট ইন্ডিজের। বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে জিততে হলে ২৯২ রান করতে হবে গেইল-হোল্ডারদের।

শনিবার ইংল্যান্ডের ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমেই শেলডন কটরিলের গতির মুখে পড়ে মাত্র ৭ রানে দুই ওপেনারের উইকেট হারায় নিউজিল্যান্ড।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। তৃতীয় উইকেটে তারা ১৬০ রানের জুটি গড়েন। ফিফটি তুলে নেয়ার পর ক্রিস গেইলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন টেইলর। তার আগে ৯৫ বলে ৭টি চারে ৬৯ রান করেন টেইলর।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা টম লাথামকে সঙ্গে নিয়ে অনবদ্য জুটি গড়েন উইলিয়ামসন। এই জুটিতেই শতরানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চাপের মুহূর্তে অসাধারণ ব্যাটিং করে সেঞ্চুরি করার পাশাপাশি দলকে জয় উপহার দেন তিনি।

চতুর্থ উইকেটে কেন উইলিয়ামসনের সঙ্গে ৪৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন টম লাথাম। তার আগে ১৬ বলে ১২ রান করেন তিনি। তার বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান উইলিয়ামসন। তার একার লড়াইয়ে ৮ উইকেটে ২৯১ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। দলের হয়ে ১৫৪ বলে ১৪টি চার ও একটি ছক্কায় ১৪৮ রান করেন উইলিয়ামসন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৯১/৮ (উইলিয়ামসন ১৪৮, টেইলর ৬৯, জেমস নিশাম ২৮, গ্রান্ডহোম ১৬, লাথাম ১২)।