রাত ৯:৫৩ শনিবার ১৯ অক্টোবর, ২০১৯


গুঁড়া দুধের প্যাকে দূর হবে ব্রণের দাগ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : অক্টোবর ৯, ২০১৯ , ৭:১৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : জীবনশৈলী
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : ব্রণের সমস্যা কম বেশি ভোগেন এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। শুধুমাত্র তরুণ-তরুণীদেরই নয়, মধ্যবয়সীদেরও ব্রণের সমস্যা দেখা দেয়। ব্রণ হবার পরবর্তী সময়ে মুখের ত্বকে দাগ বসে যাওয়া। ফলে ব্রনের দাগ দূর করা আরও বেশ কঠিন। কিন্তু নিয়মিত চেষ্টায় ও গুঁড়া দুধের কয়েকটি সহজ প্যাক এই দাগ দূর করে। এছাড়াও ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গুঁড়া দুধের জুরি নেই।

চলুন জেনে নেয়া যাক, কীভাবে ব্যবহার করবেন গুঁড়া দুধের এসব প্যাক-

১. ২ টেবিল চামচ গুঁড়া দুধ ও ১ টেবিল চামচ ওট এর সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে দুই মিনিট ম্যাসাজ করুন। এরপর কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। এই প্যাক কোমল ত্বকের জন্য প্রতিদিন একবার ব্যবহার করুন।

২. একটি বাটিতে আধা চা চামচ গুঁড়া দুধ ও ১ টেবিল চামচ বেসন মিশিয়ে নিন। একটি অ্যালোভেরা পাতা কেটে জেল সংগ্রহ করে মেশান। ১ চা চামচ লেবুর রস, ১ চা চামচ টক দই ও সামান্য পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন।

৩. ১ চা চামচ গুঁড়া দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দনের তেল ও পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন। ত্বকে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ও সুন্দর ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক। ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর। তথ্যসূত্র : গ্লো পিঙ্ক।

৪. সমপরিমাণ গুঁড়া দুধ ও মুলতানি মাটির সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক সপ্তাহে একবার ব্যবহার করলে ব্রণের দাগ দূর হবে।

 

এসবি/এমই