দুপুর ২:০৭ শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯


খালেদার মামলার নথি রোববার হাইকোর্টে যাচ্ছে

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : March 7, 2018 , 10:54 pm
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট্রের অর্থ আত্মসাতের মামলার মুলনথি (রেকর্ড) নিম্ন আদালত থেকে রোববার উচ্চ আদালতে পাঠানো হবে।বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বেঞ্চ সহকারী মোকাররম হোসেন সাংবাদিকদের একথা জানিয়েছেন।

তিনি বলেন, মামলার মূল নথির পৃষ্ঠা ৪ হাজারের বেশি হবে। নথি পাঠানোর যাবতীয় প্রক্রিয়া বৃহস্পতিবার শেষ হবে। এরপর মহামান্য হাইকোর্টের আদেশ অনুযায়ী মামলার রায়ের নথি রোববার পাঠিয়ে দেওয়া হবে।

বিদেশ থেকে আসা এতিমদের টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ আদালত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওইদিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

রায়ে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া রায়ে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানা করা হয়।

এরপর খালেদা জিয়ার করা আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং জরিমানা স্থগিত করেন। পরে জামিন আবেদন করা হলে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ বিচারিক আদালতের মামলার যাবতীয় নথি তলব করেন। আদেশে ১৫ দিনের মধ্যে হাইকোর্টে নথি পাঠাতে বলা হয়। আগামী ১১ মার্চ রোববার হাইকোর্টের নির্ধারিত ১৫ দিন শেষ হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট্রের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এসবি/এসএস