রাত ২:২৫ মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯


এবার ৯ দিনের রিমান্ডে জি কে শামীম

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : অক্টোবর ২, ২০১৯ , ৭:১৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : আদালত,জাতীয়
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : অস্ত্র ও মানি লন্ডারিংয়ের মামলায় যুবলীগ নেতা ও ঠিকাদার গোলাম কিবরিয়া (জি কে) শামীমের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন। অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় ১০ দিনের রিমান্ড শেষে জি কে শামীমকে আদালতে হাজির করা হলে এ দিন অস্ত্র মামলায় ফের সাতদিন ও মানি লন্ডারিং মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত অস্ত্র মামলায় চারদিন ও মানি লন্ডারিং মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মানি লন্ডারিংয়ের মামলায় মঙ্গলবার জি কে শামীমের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আবু সাঈদ। পরে শুনানির জন্য আজকের দিন ধার্য করেন আদালত। এছাড়া ওইদিন এ মামলায় জিকে শামীমের সাত দেহরক্ষীকে চারদিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা ও ঠিকাদার জিকে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে ১ কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একইসঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র। পরদিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দায়ের করে র‌্যাব। ওই দিন শামীমকে আদালতে হাজির করে অস্ত্র ও মাদক মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্য দিকে পুলিশের আবেদনে অস্ত্র মামলায় শামীমের দেহরক্ষীদের চার দিনের রিমান্ডে পাঠানো হয়। আইন অনুযায়ী সিআইডি মানি লন্ডারিং মামলার তদন্ত করবে বলে সে সময় পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল।

 

এসবি/এমই