সন্ধ্যা ৬:১৮ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


একমাত্র নৌকা প্রতীকই দেশের উন্নয়ন করে: শাহরিয়ার

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : November 2, 2018 , 6:40 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশকে নেতৃত্ব দিয়ে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে। পড়াশুনার পাশাপশি শিক্ষার্থীকে সাংস্কৃতিক চর্চা ওপর বেশি জোর দিতে হবে।

শুক্রবার বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের পাইটখালী উচ্চ বিদ্যালয়ের ৩ তলা ভবনের উর্দ্ধমুখি কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত হলো শিক্ষা, যোগাযাগ এবং বিদ্যুতের উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকা মার্কায় ভোট দিতে হবে। দেশে যত দলই ক্ষমতায় এসেছে এরমধ্যে দেশে সবচেয়ে বেশী উন্নয়ন করেছেন আওয়ামী লীগ সরকার। একমাত্র নৌকা প্রতীকই দেশের উন্নয়ন করে। এছাড়া আর কোন দল ক্ষমতায় আসলে উন্নয়ন হয় না।

বিদ্যুৎ উন্নয়ন তুলে ধরে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার আমলে বিদ্যুতের জন্য বিদ্যুৎ বিভাগে দৌড়াতে দৌড়াতে মানুষের পায়ের জুতা শেষ করে ফেললেও বিদ্যুতের দেখা মেলা দায় ছিল। কিন্তু আজ চারঘাট-বাঘা শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত। একটি বাড়ীও নেই বিদ্যুতের আলো বিহীন। এই হলো জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন। মানুষের মঙ্গল ছাড়া কিছুই ভাবতে পারেন না বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাই আবারো ঐক্যবদ্ধ ভাবে নৌকার জোয়ার সৃষ্টি করে নৌকা মার্কা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, সারাদেশে উন্নয়নের জোয়াড় বইছে। রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল খাতেই উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। সুতরাং আওয়ামী লীগ ছাড়া দেশের কোন উন্নয়ন হয় না।

নিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেছের আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজ হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু সাঈদ হিরু প্রমুখ। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি যুবলীগের অনুষ্ঠানে যোগ দেন।

এসবি/এমআর/এআইআর