বিকাল ৪:৪০ মঙ্গলবার ১০ ডিসেম্বর, ২০১৯


উ. কোরিয়ার সঙ্গে ৩-১ গোলে হেরে বাংলাদেশের বিদায়

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : August 24, 2018 , 9:13 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

সাহেব-বাজার ডেস্ক : শক্তিশালী উত্তর কোরিয়ার কাছে হেরে এশিয়ান গেমস ফুটবল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। শুক্রবার রাতে ইন্দোনেশিয়ার সিকারাংয়ের ওয়াইবাওয়া মুকতি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের এ ম্যাচে বাংলাদেশ হেরে যায় ৩-১ গোলে।

প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। প্রথমার্ধে সুবিধে করতে না পারলেও দ্বিতীয়ার্ধে দারুণ ঘুরে দাঁড়ায় জামাল শেখরা। প্রথম ৪৫ মিনিটে প্রতিপক্ষের গোলমুখে একটি শটও নিতে পারেননি লাল সবুজের স্টাইকাররা। অন্যদিকে ৯টি শট নেয় কোরিয়া। এ সময়ে বল নিয়ন্ত্রণ কোরিয়ার দখলে ছিল ৬১ শতাংশ, আর বাংলাদেশের ৩১ শতাংশ। ১৩ মিনিটে উত্তর কোরিয়াকে এগিয়ে নেন কিম। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হান থাই।

দ্বিতীয়ার্ধে আমূল পাল্টে যায় বাংলাদেশ। শুধু আক্রমণ সামাল দেওয়াতেই সীমাবদ্ধ ছিল না, বরং সুযোগ বুঝে আক্রমণেও গেছে। এ সময় প্রতিপক্ষের গোলমুখে পাঁচ পাঁচটি শট নেন বাংলাদেশের স্ট্রাইকাররা। তিনটি কর্নারও লাভ করেছিল তারা। তবে গোলের দেখা পাচ্ছিলো না। অন্যদিকে ৬৯ মিনিটে ক্যাংয়ের গোলে ৩-০তে এগিয়ে যায় উত্তর কোরিয়া।

অবশেষে ইনজুরি টাইমে সাদ উদ্দিনের জরালো শটে গোল পেয়ে ব্যবধান কমায় বাংলাদেশ। উত্তর কোরিয়ার বিপক্ষে গোল পাওয়াই ছিল বাংলাদেশের জন্য ইতিবাচক বিষয়। ৩-১ গোলে হারলেও এ ম্যাচ নিয়ে হয়তো হতাশ নয় বাংলাদেশ শিবির।

ফিফা র্যাজঙ্কিংয়ে উত্তর কোরিয়ার অবস্থান ১০৮, আর বাংলাদেশ ১৯৪। সর্বশেষ ১৯৯৮ সালে উত্তর কোরিয়ার সাথে দেখা হয়েছিল বাংলাদেশের। ওই ম্যাচে ৫-১ গোলে হেরেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

এশিয়ান গেমস ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের সাথে ১-১ গোলের ড্র’র পর কাতারকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের নক আউট পর্বে ওঠেছিল বাংলাদেশ।

এসবি/এআইআর