সকাল ৭:৩০ শনিবার ২৩ নভেম্বর, ২০১৯


ঈদের আগেই সম্পন্ন হবে জেলা পরিষদ মিলনায়তনের অসমাপ্ত কাজ: বাদশা

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : May 11, 2018 , 9:46 pm
ক্যাটাগরি : রাজনীতি,রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাদের সাথে এক মতবিনিময় সভায় বলেন, আগামী ঈদুল ফিতরের আগেই সম্পন্ন হবে জেলা পরিষদ মিলনায়তনের অসমাপ্ত কাজ। শুক্রবার সাহেব বাজারস্থ এমপির নিজ কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতারা রাজশাহীর বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গনের সমস্যা, দীর্ঘদিন ধরে বন্ধ থাকা রাজশাহী জেলা পরিষদ মিলনায়তনের অসমাপ্ত কাজ শেষ করার জন্য ও সাধারন গ্রন্থাগারসহ বিভিন্ন সাংস্কৃতিক বিষয়ের কথা তুলে ধরেন সংসদ সদস্যের কাছে।

এসময় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা তাদের দাবির পরিপ্রেক্ষিতে বলেন, জেলা পরিষদ অডিটরিয়ামের আধুনিকায়নের অসমাপ্ত কাজ শেষ করতে প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা খরচ হবে। প্রকল্প গ্রহন করে আগামী ঈদুল ফিতরের আগেই এই কাজ শেষ করে তা উন্মক্ত করা হবে বলে জানান তিনি। পাশাপাশি এখানে যাতে বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম পরিচালিত হয় সেদিকেও নজর রাখার আশ^াস দেন। জেলা পরিষদের অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথেও তার কথা হয়েছে বলে জানান তিনি।

এছাড়াও রাজশাহী সাধারণ গ্রন্থাগারের নির্মাণ কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সম্মিলিত সংস্কৃতিক জোটের নেতাদের একটি প্রতিনিধি কমিটিও থাকবে বলে জানান তিনি। যাতে করে এই নবনির্মিত ভবনের সাউন্ড সিস্টেমসহ অন্যান্য বিষয়ে তারা পরামর্শ দিতে পারেন।

তিনি আরও বলেন, রাজশাহীতে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য দ্রুত নগরীর মধ্যে ২৫০ থেকে ৩০০ জনের ধারনক্ষমতা সম্পন্ন একটি আধুনিক অডিটরিয়াম নির্মাণ করা হবে। যাতে নগরীতে নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠান করতে পারে সাংস্কৃতিক কর্মীরা।

তিনি বলেন, নগরীর ৭টি বস্তির উন্নয়ন কার্যক্রম শীঘ্রই শুরু হবে। এগুলোর বিভিন্ন উন্নয়নের মাধ্যেমে বাসযোগ্য করে গড়ে তোলা হবে। অবহেলিত হরিজন পল্লীরও উন্নয়ন করা হবে বলে জানান তিনি।

এমপি বাদশার সাথে এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ভাষা সৈনিক আবুল হোসেন, রাজশাহী মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামারউল্লাহ সরকার, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন, সাধারণ সম্পাদক জাবিদ অপু, রাজশাহী থিয়েটারের সভাপতি নিতায় কুমার সরকার, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার প্রমুখ।

এসবি/এসএস