সকাল ৬:২৪ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


ইবির অধীন ফাজিল পরীক্ষার ফল প্রকাশ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : May 27, 2018 , 2:51 pm
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পরীক্ষা-২০১৬ এর ১ম, ২য় ও ৩য় বর্ষের ফল প্রকাশ করা হয়েছে। রোববার বেলা ১২টায় প্রশাসন ভবনের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এ সময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) একে আজাদ প্রমুখ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে সারাদেশের ২৯২টি পরীক্ষা কেন্দ্রে এবারের ফাজিল পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ২৭৮টি মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

অংশগ্রহণকারীদের মধ্যে ১ম বর্ষে ২ হাজার ৮৪৭জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ১০৯ জন, ২য় বর্ষে ৫০ হাজার ৯০৩জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ১৭জন এবং ৩য় বর্ষে ৩৮ হাজার ৩০৪জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫ হাজার ১৯৩ জন উত্তীর্ণ হয়েছে। এতে পাশের হার যথাক্রমে ৮০.৯০%, ৮৮.৩০% ও ৯৩.২১%।

উল্লেখ্য, পরীক্ষার ফল ও এই সংক্রান্ত তথ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে পাওয়া যাবে। এছাড়া শিক্ষার্থীরা আগামী ১মাসের মধ্যে পরীক্ষার খাতা পুনঃনিরক্ষণের জন্য আবেদন করতে পারবে।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে এ পর্যন্ত ফাজিল (স্নাতক) ডিগ্রী প্রাপ্তের সংখ্যা ১লক্ষ ৯৯ হাজার ৯২৫জন।

এসবি/এআর/এআইআর