রাত ২:০৬ বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯


ইবিতে কনজ্যুমার ইয়ুথের সভাপতি সুমন ও সম্পাদক মুস্তাফিজ

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : January 30, 2019 , 9:09 pm
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

ইবি প্রতিনিধি : তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নের লক্ষ্যে ২০১৯ সালের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন কমিটি গঠন করা হয়েছে। আজ বুধবার শামিমুল ইসলাম সুমনকে সভাপতি ও মুস্তাফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে সংগঠনের ইবি শাখার (সিওয়াই-ইবি) ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সিওয়াইবি ইবি শাখার প্রধান উপদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. মেহের আলী সিসিএস ও সিওয়াইবি’র পরামর্শের আলোকে এ কমিটি ঘোষণা করেন। এ সময় তার সাথে উপদেষ্টা মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের প্রফেসর ড. রশিদুজ্জামান, সিওয়াইবি’র কেন্দ্রীয় সদস্য ও ইবির টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও ইবি শাখা সদ্য বিদায়ী সভাপতি ইমরান শুভ্র প্রমুখ।

কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি হুমায়ুন কবির শুভ ও এ.আর রাশেদ। যুগ্ম-সম্পাদক ওয়াহেদ আলী। সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ, সহকারী সাংগঠনিক সম্পাদক শাহেদুল ইসলাম, অফিস সম্পাদক নাজমুল ইসলাম, অর্থ সম্পাদক সাজেদা আক্তার জলি, সহকারী অর্থ সম্পাদক মাজহার উদ্দিন, প্রচার সম্পাদক রতন আলী, সহকারী প্রচার সম্পাদক মাইনুর রেজা, ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক শাম্মি আক্তার মুন্নি, নিরাপদ খাদ্য বিষয়ক সম্পাদক ইজাবুল বারী, পাবলিক রিলেশন সম্পাদক সাইফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক শ্রী বিকাশ চন্দ্র রয়, মিডিয়া বিষয়ক সম্পাদক শরিফ আহমেদ, গবেষণা সম্পাদক রেশমা আক্তার। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছে, তাসকিন হাবিব আকাশ, কামনা খাতুন, আরমান হোসাইন, নজরুল ইসলাম ও আশরাফুল ইসলাম।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এসবি/এআর/এআইআর