সন্ধ্যা ৬:৫১ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


আজকের ম্যাচে যে কারনে রেগে উত্তেজিত হয়ে গেলেন তামিম

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : December 10, 2017 , 5:12 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বিপিএলের কোয়ালিফায়ারে আজে মুখোমুখি হয় রংপুর এবং কুমিল্লা।  সেই ম্যাচটি বৃষ্টির কারনে স্থগিত হয়।  কিন্তু সেই সিদ্ধান্তে আসার আগে বেশ উত্তেজিত দেখা যায় কুমিল্লা অধিনায়ক তামিমকে।  ঠিক কি কারনে আজকের ম্যাচে উত্তেজিত হয়ে গিয়েছিলেন তামিম সেটা নিয়েও কম জলঘোলা হয়নি।

বিপিএল টুর্নামেন্ট কমিটির একটি দাবি নিয়েই এতটা উত্তেজনা তৈরি হয়েছে।  বিপিএল গভর্নিং কাউন্সিল ম্যাচের সময় ২ ঘণ্টা বাড়ানোর কথা বললেই ক্ষেপে যান কুমিল্লা শিবির এবং দলটির অধিনায়ক।  নির্ভরযোগ্য সূত্রেই জানা গেছে এ খবর।  কিন্তু বিপিএল কর্মকর্তাদের ২ ঘণ্টা বাড়ানোর প্রস্তাব কোনোভাবেই মানতে রাজি নন তামিম।
খেলা শেষ করার নির্ধারিত সময় হলো ৯.২০ মিনিট।  বৃষ্টির কারেণ আন্তর্জাতিক নিয়ম হলো, পঞ্চাশ ওভারের ম্যাচ হলে ১ ঘণ্টা বাড়ানো যাবে; কিন্তু টি-টোয়েন্টিতে এটা ২৫ মিনিট থেকে আধাঘণ্টা বাড়ানোর নিয়ম।  সে ক্ষেত্রে ম্যাচের সময় কোনোভাবেই ৯টা ৫০ মিনিটের বেশি বাড়ানোর সুযোগ নেই।

তবে বাই লজ অনুযায়ী বিপিএল গভর্নিং কাউন্সিলের ক্ষমতা আছে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত পরিবর্তন করার।  সে হিসেবেই গভর্নিং কাউন্সিল খেলার সময় ২ ঘণ্টা বাড়ানোর প্রস্তাব করে।  এ বিষয়টি নিয়েই তামিম এবং তার দল এতটা উত্তেজিত হয়ে ওঠে।  এটা কোনোভাবেই মানতে রাজি নয় তারা।  অবশেষে কুমিল্লাকে প্রস্তাব দেয়া হয়, যে অবস্থায় শেষ হয়েছে সে অবস্থা থেকেই আগামীকাল সন্ধ্যা ৬টা থেকে শুরু করার।  কুমিল্লা এই প্রস্তাব মেনে নেয়।  এরপরই ঘোষণা দেয়া হয় খেলা আগামীকাল সন্ধ্যা পর্যন্ত স্থগিত।

এরপরে সেই উত্তেজিত তামিম এবং গ্যালারির দর্শকদের অনেকটা শান্তরূপেই দেখা যায়।  আগামীকাল নির্দিষ্ট সময়েই অনুষ্ঠিত হবে ম্যাচটি।