রাত ৯:১২ মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯


আইটি জব ফেয়ার এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে

নিউজ ডেস্ক | সাহেব-বাজার২৪.কম
আপডেট : March 27, 2019 , 7:59 pm
ক্যাটাগরি : রাজশাহীর সংবাদ
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার ২০১৯’ শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। দেশের প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠান এবং আইটি বিষয়ে স্নাতক ডিগ্রিধারী ১৫ হাজারের মত তরুণ-তরুণী এই মেলায় অংশগ্রহণ করবে বলে ধারণা করা হচ্ছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এ বিষয়ে আইসিটি ডিভিশনের ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিষ্ট হাসান বেনাউল ইসলাম বলেন, ‘তরুণ প্রজন্মকে আইসিটিতে দক্ষ করে তুলতে মূলত এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাটি চাকরি দাতা ও সরকারের মধ্যে একটা মেলবন্ধন তৈরি করবে।’

মেলায় শহিদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ক্যারিয়ার বিষয়ক মোট ৪টি সেমিনার অনুিষ্ঠত হবে।

এছাড়া মেলায় আরো থাকবে সাক্ষাৎকারে অংশগ্রহণের সুযোগ, বিতর্ক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক গোলাম আজম শান্তনু, ডিরেক্টর অব আইসিটি ইন্ডাস্ট্রি স্পেশালিস্ট সৈয়দ আপন হাসান প্রমুখ।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, খুলনা বিশ্ববিদ্যালয়ে, রাজশাহী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে তারা জব ফেয়ারের আয়োজন করেছে।

এসবি/ এনএন